বাংলাদেশে গাড়ি আমদানির ইতিহাস ।

বাংলাদেশে রিকন্ডিশন গাড়ি ইম্পোটের ইতিহাস এক যুগের বেশি সময় ধরে । ৩ জুন ২০০৯ সালে , হক বে লিমিটেডের আমদানিকৃত ২৫৫ টি গাড়ির মাধ্যমে এদেশের মার্কেটে অটোমোবাইল জগতে শুরু হয় এক নতুন বিপণন ব্যবস্থ্যা।

২০২১-২০২২ অর্থ বছরে ২০,৮০৮ টি কার মংলা সি পোর্ট ব্যবহার করে বাংলাদেশের মার্কেটে এনেছেন বিভিন্ন আমদানিকারকরা । যেটি মংলা সমুদ্র বন্দরের মোট রেভিনিউের ৫২% ।

কিন্তু চলতি অর্থ বছরের শুরুতে দেখা যায় ২১-২২ অর্থ বছরে আমদানির পর নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না হওয়ায় বিভিন্ন মডেলের ১১৫টি গাড়ি বিক্রির জন্য নিলামে তুলছে মোংলা কাস্টম হাউস। আগামী ৭ আগস্ট এই নিলাম অনুষ্ঠিত হবে। কাস্টম হাউসের নিলাম শাখার রাজস্ব কর্মকর্তা আবু বাসার সিদ্দিকী বলেন, এরই মধ্যে আগ্রহীরা ১ আগস্ট ও ২ আগস্ট মোংলা বন্দরে গিয়ে নিলামে তোলা গাড়ি দেখার সুযোগ পেয়েছে ।গাড়ি গুলোর মধ্যে উল্লেখ যোগ্য রয়েছে টয়োটা প্রাডো, হাইয়েস, এলিয়ন, নোয়া, নিসান, ও পিকআপসহ বিভিন্ন ব্রান্ডের ১৫৫টি গাড়ি ও ১০ টি অন্যন্য আমদানি করা পণ্য। ৫ আগস্ট সকাল ৯টা থেকে ৭ আগষ্ট বিকেল ৫টা পর্যন্ত এই নিলামের প্রস্তাবিত মূল্য গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ডিজিটাল বাংলার স্বরনালী ছোঁয়ায় এবারই প্রথমবারের মত গাড়ির নিলামে অনলাইন থেকে বিড করা যাবে। বাংলাদেশ কাস্টমসের অনলাইন নিলামের ওয়েবসাইটে গিয়ে মোংলা কাস্টমস হাউজ সেকশনে ক্লিক করলে নিলামের তালিকা পাবেন। সেখানে রেজিস্ট্রেশন করে গ্রাহকরা অনলাইনে নিলামে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

অনলাইনে বিড করতে এই লিংকে নিবন্ধন করুন: http://103.48.18.166/auction/501

Shopping Cart
Scroll to Top